ফুডপান্ডা থেকে খাবার অর্ডার করার সহজ উপায়

অনলাইনে খাবার অর্ডার করতে চান? ফুডপান্ডা অ্যাপের ব্যবহারবিধি জেনে নিন এই গাইডে। ধাপে ধাপে নির্দেশিকা, টিপস ও ট্রিকসহ সবকিছু পাবেন।
TechJhuri

বর্তমান সময়ে অনেকেই অনলাইনে খাবার অর্ডার করতে পছন্দ করেন। আর এই ট্রেন্ডকে সমর্থন করছে ফুডপান্ডা - বাংলাদেশের অন্যতম অনলাইন ফুড ডেলিভারি সার্ভিস। দ্রুত ও নির্ভরযোগ্য ডেলিভারির পাশাপাশি খাদ্য নিরাপত্তা ও গুণগত মানের বিষয়েও ফুডপান্ডা অগ্রণী ভূমিকা পালন করে আসছে। চলুন জেনে নেওয়া যাক এই জনপ্রিয় অ্যাপটি ব্যবহার করে কিভাবে সহজে অনলাইনে খাবার অর্ডার করা যায়।

ফুডপান্ডা থেকে খাবার অর্ডার করার সহজ উপায়

ফুডপান্ডা থেকে খাবার অর্ডার করার ধাপসমূহ 

ধাপ ১: প্রথমেই, ফুডপান্ডা অ্যাপ ডাউনলোড বা Foodpanda.com.bd ওয়েবসাইট ব্রাউজ করে প্রথমে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। "নতুন অ্যাকাউন্ট তৈরি করুন" অপশনটি ক্লিক করে আপনার মোবাইল নম্বর, ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করুন।

ফুডপান্ডা অ্যাপ লিংক লিংক
Google Play Store ফুডপান্ডা অ্যাপ
Apple App Store ফুডপান্ডা অ্যাপ
ফুডপান্ডা ওয়েবসাইট লিংক ফুডপান্ডা ওয়েবসাইট

ধাপ ২: অ্যাপটি খুললে আপনাকে অবস্থান নির্বাচন করতে বলবে। প্রদত্ত অবস্থান যদি সঠিক না হয়, তাহলে "অবস্থান পরিবর্তন করুন" অপশনটি ব্যবহার করে আপনার বর্তমান লোকেশন প্রদান করতে পারবেন। ফুডপান্ডা আপনার অবস্থান জানলে তারা আশেপাশের রেস্তোরাঁগুলো দেখাতে পারবে।

ধাপ ৩: এখন খাবার খোঁজার পালা। আপনি যদি কোনো নির্দিষ্ট রেস্তোরাঁর খাবার খেতে চান, তাহলে সেটির নাম লিখুন। অথবা আপনি খাবারের ধরণও অনুসন্ধান করতে পারেন যেমন "পিৎজা", "চাইনিজ", "ফাস্ট ফুড" ইত্যাদি। অনুসন্ধানের ফলাফলগুলো দেখে আপনার পছন্দের রেস্তোরাঁ বেছে নিন।

ধাপ ৪: রেস্টুরেন্ট সিলেক্ট করলে তাদের মেনু দেখতে পারবেন। মেনুটি খুব সুন্দরভাবে ক্যাটাগরি ভেদে সাজানো থাকে। এখান থেকে আপনার পছন্দের খাবার নির্বাচন করে "কার্টে যোগ করুন" বোতামে ক্লিক করতে হবে।

ধাপ ৫: খাবার নির্বাচন করার পর আপনি তা আরও কাস্টমাইজ করতে পারেন (ঐচ্ছিক) । যেমন কোন বিশেষ নির্দেশ যোগ করতে পারেন, খাবারে অতিরিক্ত ইংগ্রেডিয়েন্ট বা অ্যাড-অন রাখতে পারেন। পছন্দমতো কাস্টমাইজেশন করে পরের ধাপে যেতে পারেন।

ধাপ ৬: এবার আপনাকে ডেলিভারি এবং পেমেন্ট অপশন গুলো দেখানো হবে। ডেলিভারি ঠিকানা যথাযথভাবে দেওয়া আছে কিনা চেক করুন। এরপর পছন্দমত ডেলিভারি সময়টুকু বেছে নিন। পেমেন্ট অপশনের মধ্যে রয়েছে ক্যাশ অন ডেলিভারি, মোবাইল ব্যাংকিং যেমন বিকাশ এবং ক্রেডিট/ডেবিট কার্ড। আপনার সুবিধামত একটি নির্বাচন করুন।

ধাপ ৭: অর্ডারের সারসংক্ষেপ দেখে সবকিছু ঠিক থাকলে অর্ডার কনফার্ম করে ফেলুন।

ধাপ ৮: অর্ডারের অবস্থা ট্র্যাক করতে "অর্ডার" ট্যাবে যান। এখানে আপনি দেখতে পারবেন আপনার অর্ডারটি বর্তমানে কোথায় রয়েছে এবং ডেলিভারীম্যানের নাম-ফোন নাম্বারও দেখতে পারবেন।


উপরের ধাপগুলো অনুসরণ করলেই খুব সহজে ফুডপান্ডা থেকে অনলাইন খাবার অর্ডার করতে পারবেন। প্রথম অর্ডারে ছাড় লাভ করতে বিভিন্ন প্রোমো কোড ব্যবহার করা যায়। রেস্তুরেন্টগুলোর রেটিং এবং রিভিউগুলো দেখে তাদের সার্ভিসের মান সম্পর্কে ধারণা করা যায়।

কিছু অতিরিক্ত টিপস:

📝 প্রথম অর্ডারে ছাড় পেতে প্রোমো কোড ব্যবহার করুন।

📝 রেস্টুরেন্টগুলোর রেটিং ও রিভিউ দেখে সার্ভিসের মান সম্পর্কে জানা যাবে।

📝 অ্যাপে আপনার অর্ডারের ইতিহাস দেখুন।

📝 অ্যাপে রেস্টুরেন্টের স্পেশাল অফার দেখা যায়।

📝 খাবার পেয়ে সন্তুষ্ট হলে রেস্তোরাঁকে ভাল রেটিং দিতে ভুলবেন না। এছাড়াও আপনি রিভিউ লিখতে পারেন যাতে অন্যরাও জানতে পারে।

যদি কোন সময় সমস্যায় পরেন বা জানার কিছু থাকে, তাহলে ফুডপান্ডার হেল্প সেন্টার থেকে সহায়তা নিতে পারবেন। তাদের কল সেন্টার বা ইমেইলের মাধ্যমে যোগাযোগ করে সমস্যা সমাধান করা যাবে। ওয়েবসাইটে গিয়েও হেল্প সেন্টারে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলোর উত্তর দেখা যায়।

অনলাইনে খাবার অর্ডার করার ব্যাপারে ফুডপান্ডা হলো একটি নির্ভরযোগ্য এবং জনপ্রিয় সার্ভিস। প্রযুক্তির এই যুগে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য এরকম সার্ভিসগুলো খুবই কার্যকর। আশা করি, এই পোস্টেটি ফুডপান্ডা থেকে খাবার অর্ডার করতে আপনাদের সহায়তা করবে। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন